বিদেশগামী শিক্ষার্থীদের করোনা টিকা রেজিস্ট্রেশন করার নিয়ম

উচ্চশিক্ষার জন্য বিদেশগামী শিক্ষার্থীদের করোনা টিকা দেয়ার কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। বিদেশে পড়াশুনা করেন কিন্তু করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে আটকা পড়েছেন এবং বিদেশে শিক্ষালাভে ইচ্ছুক শিক্ষার্থীদের করোনা টিকা গ্রহণের আবেদন বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় গ্রহণ করবে।

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় পরামর্শ দিয়েছে যে, বাংলাদেশী শিক্ষার্থীরা যারা পড়াশোনার জন্য বিদেশে চলে যেতে প্রস্তুত কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের জন্য ১৩ জুলাই থেকে ২৭ জুলাইয়ের মধ্যে নিবন্ধন করতে হবে । নিবন্ধন লিংক: https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9

করোনা ভ্যাকসিন নেয়ার জন্য আবেদনের নিয়ম

বিদেশগামী শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র যেমন পাসপোর্ট, ভিসা, বৈদেশিক শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি কনফারমেশন ডকুমেন্ট/ ছাত্রত্ব প্রমাণের সনদ/স্টুডেন্ট আইডি) স্ক্যান পূর্বক একটি ZIP/PDF ফাইলে ইমেইল করতে হবে। ইমেল ঠিকানা (vaccine.coronacell@mofa.gov.bd)। আগামী ২৭ জুলাই ২০২১ তারিখ এর মধ্যে ইমেইল পাঠাতে হবে।
ইমেইলের বিষয় হিসেবে অবশ্যই “Application for COVID-19 vaccination for students studying abroad (Passport No.)” উল্লেখ করতে হবে।

প্রবাসীদের করোনা টিকা রেজিস্ট্রেশন করার নিয়ম Corona

প্রবাসী ও বিদেশগামীদের জন্য করোনা টিকা দেওয়ার ব্যবস্থা করেছে বাংলাদেশ সরকার।

শিক্ষার্থীদের করোনার টিকা পেতে আবেদনের জন্য গুগল ফর্মে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। লিংক : https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9

আবেদনের তিন দিন পর টিকার নিবন্ধনের জন্য বিদেশগামী শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করার পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া এ বিষয়ে তথ্যের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের ই-মেইলে যোগাযোগ করা যাবে।

Notice
We will be happy to hear your thoughts

Leave a reply

JotoDeal
Logo
Compare items
  • Total (0)
Compare
0