স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২২

স্কুটি বাইক দাম ২০২২ কত, কোথায় পাওয়া যায়, বাংলাদেশ এ কোন স্কুটি বাইক ভালো। বাংলাদেশে রানার, ইয়ামাহা, টিভিএস ও হোন্ডা কোম্পানীর স্কুটি বাইক বেশি জনপ্রিয়। ইদানিং চার্জার স্কুটি বাইক এর প্রতি আগ্রহ দেখা যাচ্ছে। আপনি যদি স্কুটি বাইক কিনতে এবং দাম সম্পর্কে জানতে চান তাহলে এই লেখাতে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

স্কুটি বা স্কুটার সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি। কেউ শখে আবার কেউ প্রয়োজনে ব্যবহার করেন পছন্দসই স্কুটি। জ্বালানি সাশ্রয়ী এবং অন্যান্য মোটরসাইকেল এর তুলনায় স্কুটি বাইক চালানো সহজ হওয়ার কারনে বর্তমানে সবার পছন্দের তালিকায় আছে এটি। একসময় স্কুটি কিংবা স্কুটারকে বলা হত মেয়েদের উপযোগী বাইক।

স্কুটির বিজ্ঞাপনগুলোতে দেখা যেতো যে সেভাবেই উপস্থাপন করা হত। তবে এখন সময়ে সাথে সাথে সেই ধারনা পাল্টে গেছে এবং নারী-পুরুষ সবাই স্বাচ্ছন্দের সাথে স্কুটি ব্যবহার করছে। আপনি হয়ত দীর্ঘ যানজট পেরিয়ে গন্তব্য স্থলে পৌছাতে গিয়ে হাঁপিয়ে উঠছেন। স্কুটি আপনাকে পৌছে দিবে একদিনে একাধিক জায়গায়। যানজটে পরলেও এটি বাচাঁবে আপনার মূল্যবান সময়। এক জায়গায় থেকে অন্য জায়গায় যাওয়ার একমাত্র সম্ভাব্য সমাধান হচ্ছে দুই চাকার যানবাহন অর্থাৎ স্কুটি।৷ বেশিরভাগ স্কুটিগুলোর একটি স্বয়ংক্রিয় ট্রান্সমিশন সিস্টেম থাকে, তাই এটি চালানো খুব সহজ।

মেয়েদের স্কুটি বাইক

বর্তমানে নারীরা কোনোদিক থেকে পিছিয়ে নেই। পড়ালেখা, চাকরি কিংবা স্পোর্টস। সবদিক থেকে পুরুষের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন তারা। বাংলাদেশে দৈনন্দিন যাতায়াতে নারীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পরে। যাতায়াতের যে কয়টি ব্যবস্থা রয়েছে, হয় সেগুলো নারীদের জন্য অনিরাপদ বা অনেক ভিড়যুক্ত, অথবা ব্যয়বহুল। তারা তাদের স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে, সময় এবং টাকার বাচাঁনোর সুবিধার্থে বেছে নিয়েছেন স্কুটি।

সাধ্যের মধ্যে পাওয়া যায় এবং রঙের ক্ষেত্রেও লেডিস স্কুটি গুলো হয় নজরকড়া তার পাশাপাশি ট্রেন্ডি। অনেকেই ভাবতে পারেন স্কুটি শুধুমাত্র আধুনিক, কমবয়সী, স্মার্ট মেয়েরা ব্যবহার করে থাকেন। তবে এই ধারণা পুরোপুরি ভুল। সব বয়সী,সবধরনের মেয়েরা এটি খুব সহজেই ব্যবহার করতে পারেন। বর্তমানে এটি শুধু ফ্যাশন নয় বরং দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ একটি বাহন হয়ে দাঁড়িয়েছে।

বিশেষ করে নারিদের জন্য। কর্মক্ষেত্রে কিংবা স্কুল কলেজে, ঘর থেকে বের হলেই ৫০-১০০ টাকা রিকশা অথবা বাস ভাড়া সাধারণ ব্যাপার। আবার যানজটে বসে থাকাসহ বিভিন্ন সমস্যা সম্মুখিন হতে হয়। কিন্তু সেই সব সমস্যা দূর করতে সবাই বেছে নিচ্ছে সহজলভ্য স্কুটি।বাংলাদেশে স্কুটি ব্যবহার করা নারীদের রাইডারদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। নারীদের বিভিন্ন স্কুটি অথবা স্কুটারের কিছু ব্র্যান্ড এর মধ্যে রয়েছে ‘হোন্ডা রিও’,’হিরো প্লিজার’, ‘টিভিএস উইগো’, ‘ইয়ামাহা ফ্যাসকিনো’ ইত্যাদি। বিভিন্ন মডেল এবং রঙের স্কুটি সাশ্রয়ী দামে পেয়ে যাবেন।

ছেলেদের স্কুটি বাইক

আধুনিক বিশ্বে স্কুটির চাহিদা একাধারে বেড়েই চলেছে। নারী-পুরুষ সকলেই নিজেস্ব ব্যবহারে বেছে নিচ্ছে পছন্দমত স্কুটি। কারন কর্মব্যস্ত জীবনে অনেক সহযে চলাফেরার জন্য স্কুটি বাইকের জুড়ি নেই। তাই বর্তমানে অনেকেরই প্রিয় বাহক হয়ে দাঁড়িয়েছে এই স্কুটি বাইক।

Runner Scooty 110 8000 Taka Discount Offer

Runner Scooty 110 Price, Up to 8000 Taka Discount Offer in Bangladesh.

স্কুটি বাইক যে শুধু মাত্র মেয়েদের বাহক এমন ধারণা অনেকেই করে থাকেন। তবে এই ধারণা সর্ম্পূন ভুল। ছেলেদের জন্য রয়েছে হরেক রকমের স্কুটি বাইক। চাহিদাও রয়েছে প্রচুর। স্টাইল, কালার সবদিকেই পারফেক্ট বাইকগুলো রয়েছে সকলের পছন্দের চাহিদায়। বর্তমানে দেশের বাজারে হিরো হোন্ডা টিভিএস মাহেন্দ্র সুজুকি সহ বিভিন্ন ব্র্যান্ডের স্কুটি পাওয়া যাচ্ছে।

কিস্তিতে যেভাবে কেনা যাবে স্কুটি বাইক

স্কুটি বাইক কিনতে চাচ্ছেন কিন্তু দর দাম এবং টাকা নিয়ে চিন্তিত আছেন। একবারে টাকা পরিশোধ করার ক্ষেত্রে বিরম্বনায় আছেন। তাদের জন্য রয়েছে কিস্তিতে স্কুটি বাইক কেনার সুব্যবস্থা। কিস্তিতে স্কুটি বাইক কেনার সুবিধা গুলো হচ্ছে, এককালিব বেশি টাকা পরিশোধ করতে হবে না এবং যেকোনো ব্র্যান্ডের বাইক কিনতে পারবেন। স্বল্প সময়ের মধ্যে পছন্দের যেকোনো স্কুটি বাইক কিনতে পারবেন।

অল্প টাকায় নিজের বাজেট অনুযায়ী সময় নিয়ে ৩ মাস, ৬ মাস, ১২ মাসের কিস্তিতে টাকা পরিশোধ করতে পারবেন। বাংলাদেশের অধিকাংশ মোটরসাইকেল কোম্পানি কিস্তিতে বাইক কেনার সুবিধা দিচ্ছে। কিছু ডকুমেন্টস এবং একটি প্রক্রিয়ার মাধ্যমে আপনি খুব সহজেই কিস্তিতে কিনে নিতে পারবেন আপনার পছন্দের স্কুটি বাইকটি। তবে ভিন্ন ভিন্ন কোম্পানির রয়েছে ভিন্ন ভিন্ন প্রক্রিয়া। ব্র্যান্ড এবং মডেলভেদে থাকে কিছু ভিন্নতা। তবে বেসিক বিষয়গুলো জানা থাকলে কাজ অনেকটাই সহজ হয়ে উঠবে।

প্রথমত, আপনাকে একটি স্থায়ী ঠিকানা দিতে হবে যাতে প্রয়োজনে আপনার সাথে কোম্পানি যোগাযোগ করতে পারেন এবং তার সাথে ঠিকানার প্রমানপত্রও দেখাতে হবে। যেমন মাসিক বিদুৎ বিল, পানির বিল, গ্যাস বিল এর কাগজের ঠিকানা। দ্বিতীয় যেটি গুরুত্বপূর্ণ, সেটি হচ্ছে আপনার পরিচয়পত্র। কিস্তিতে বাইক কেনার জন্য অবশ্যই আপনার জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট বাধ্যতামূলোক। কিছু ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্স দিয়েও কাজ চালানো যেত কিন্তু বর্তমানে জাতীয় পরিচয় ছাড়া কাজটি সম্ভব নয়।

পাশাপাশি যেকোনো ব্যাংকের সক্রিয় একাউন্ট থেকে সর্বশেষ ৩-৬ মাসের বিবৃতি এবং কর্মচারি প্রুফ ডকুমেন্ট হিসেবে আপডেট ট্রেড লাইসেন্স লাগবে। আপনি যদি চাকুরিজীবি হয়ে থাকেন তাহলে মিনিমাম ৩-৪ মাসের বেতন তোলার রশিদ প্রয়োজন হবে।

স্কুটি বাইকের দাম বাংলাদেশ

বাইকদাম
Suzuki Burgman Street ২৪৯,০০০ টাকা
TVS XL 100 ১০০ সিসি ৬৯,৯০০ টাকা
Znen Goldfish ৫০ সিসি ৯৮,০০০ টাকা
Vespa Elegant ১৫০ সিসি ২১৫,০০০ টাকা
Mahindra Gusto ১২৫ সিসি ৪২৫,০০০ টাকা
Yamaha NMax ১৫৫ সিসি ৪২৫,০০০ টাকা
Honda Dio ১১০ সিসি ১৪৬,৯০০ টাকা
Runner Skooty 110 CC৯৯,০০০ টাকা
Atlas Zongshen ZS 110-72 ১১০ সিসি ৮৯,০০০ টাকা
We will be happy to hear your thoughts

Leave a reply

JotoDeal
Logo
Compare items
  • Total (0)
Compare
0