সেরা পালস অক্সিমিটার কোনটি? দাম সহ জেনে নিন

Best Pulse Oximeter and Price in Bangladesh 2022 সেরা পালস অক্সিমিটার কোনটি? দাম সহ জেনে নিন বিস্তারিত। প্রাথমিক চিকিৎসার জন্য যেই ছোট ছোট ডিভাইস আমাদেরকে সবচেয়ে বেশি সহযোগিতা করে সেগুলোর মধ্যে পালস অক্সিমিটার অন্যতম। এই ছোট্ট ডিভাইস টি ব্যবহার করে খুব সহজেই শরীরে অক্সিজেনের পরিমাণ এবং পালস রেট নির্ণয় করা যায়। এর জন্য বিশেষ প্রশিক্ষণের প্রয়োজন হয় না। এছাড়াও এই মেশিনগুলো খুবই স্বল্প মূল্যে পাওয়া যায়। আজকে আমরা কয়েকটি সেরা Pulse Oximeter সম্পর্কে কথা বলব। সেগুলো দাম কেমন কিভাবে ব্যবহার করা যায় এবং এর গুনাবলী সম্পর্কে ও জানার চেষ্টা করব। তাহলে দেরি না করে চলুন শুরু করা যাক।

Beurer Pulse Oximeter

পালস অক্সিমিটারের জগতে আন্তর্জাতিকভাবে সবচেয়ে বেশি জনপ্রিয় বেউরুড় পালস অক্সিমিটার। এই মেশিনটি অন্যান্য পালস অক্সিমিটারের চেয়ে একটু বেশি জনপ্রিয়তা পেয়েছে। এর কারণ হচ্ছে এর ছোট্ট আকৃতি। এছাড়াও এটি ওজনে খুবই পাতলা, এবং অন্যান্য পালস অক্সিমিটারের চেয়ে এটি বেশি দ্রুত এবং সঠিক রিপোর্ট প্রদান করতে পারে। সারা পৃথিবীব্যাপী এর জনপ্রিয়তার আরো কিছু কারণ রয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে এলইডি ডিসপ্লে, লংটাইম ব্যাটারি ব্যাকআপ, লো ব্যাটারি ওয়ার্নিং, অটোমেটিক পাওয়ার অফ এছাড়াও আরো অনেক কিছু।

Beurer Pulse Oximeter Daraz

Pulse oximeter-Beurer PO 30 Small & Handy 3 years replacement warranty (Made in Germany)

বেউরুড় ব্র্যান্ডের এই পালস অক্সিমিটারের সঙ্গে রয়েছে ৫ বছরের ওয়ারেন্টি। বিভিন্ন সব কালারের ছোট্ট এই মেশিনটি সারা পৃথিবীতে অসংখ্য বার বিক্রি হয়েছে। অ্যামাজনের মতো বড় ই-কমার্স সাইটে বেউরুড় সুনাম এর সঙ্গেই নিজের স্থান দখল করে রেখেছে। অ্যামাজনে বেউরুড় পালস অক্সিমিটারের কাস্টমার রেটিং ৪.৫। বেউরুড় এই পালস অক্সিমিটারের দাম পড়বে বাংলাদেশি টাকায় ১৯০০ টাকার কাছাকাছি। তবে বিক্রেতা ভেদে কিছুটা পরিবর্তন হতে পারে। 

আপনি তাদের এই পালস অক্সিমিটার টি বাংলাদেশে তাদের ব্র্যান্ড স্টোর এর পাশাপাশি মেডিকেল ইকুইপমেন্ট স্টোর এবং অন্যান্য ইলেকট্রনিকস্ এর দোকানে পেতে পারেন। তবে আপনি যদি সবচেয়ে ভালো পণ্যটি পেতে চান তাহলে ভরসা রাখতে পারেন ব্র্যান্ড স্টোর ও ই-কমার্স ওয়েবসাইট গুলোর উপরে। সে ক্ষেত্রে Daraz সবচেয়ে ভালো অপশন হতে পারে আপনার জন্য।

Jumper Pulse Oximeter

পালস অক্সিমিটার উৎপাদনের জন্য জাম্পার অনেক প্রসিদ্ধ একটি নাম। জাম্পার বেশ লম্বা সময় ধরেই জনপ্রিয় পালস অক্সিমিটার তৈরি করে আসছে। এবারে তাদের তৈরি পালস অক্সিমিটার সম্পর্কে কথা বলতে চলেছি। 

Jumper JPD 500D Fingertip Pulse Oximeter

Jumper JPD 500D (OLED Version) Fingertip Pulse Oximeter (CE & FDA Approved)

পালস অক্সিমিটার গুলো বেশ কম্পেক্ট হয়ে থাকে। অর্থাৎ খুব অল্প জায়গাতেই পরিপূর্ণ  অনেক ফাংশনালিটি পাবেন। দেখতে ছোটহলেও খুবই কার্যকরী তাদের পালস অক্সিমিটার। জাম্পার এর পালস অক্সিমিটারে রয়েছে এলইডি কালার ফুল ডিসপ্লে এবং লংটাইম ব্যাটারি ব্যাকআপ। জাম্পার পালস অক্সিমিটার ১০০% সঠিক তথ্য প্রদান করে থাকে। 

JUMPER PULSE OXIMETER JPD 500D (OLED Version)

Free Battery (2pc AAA size). Color OLED display and brightness control. Anti-movement interference. Auto power off when no signal
৳1,5992,300 Buy this item

দামের দিক দিয়েও তারা অন্য অনেক ব্র্যান্ডের চেয়ে সস্তা। তবে গুণের দিক থেকে কোন অংশে কম নয়। আপনি  জাম্পার এর পালস অক্সিমিটার বাংলাদেশ থেকে খুব সহজেই করতে ক্রয় করতে পারবেন। তাদের ব্র্যান্ড শপ এর পাশাপাশি বাংলাদেশ জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট দারাজে জাম্পার পালস অক্সিমিটার পাওয়া যায়। এছাড়াও আপনি চাইলে অ্যামাজন ওয়েবসাইট থেকেও নিতে পারেন। বিভিন্ন স্থানে এর দামের পার্থক্য রয়েছে। তবে সাধারণত জাম্পার এর এক বছরের ওয়ারেন্টি যুক্ত পালস অক্সিমিটার এর মূল্য হয়ে থাকে ১৫০০ টাকা থেকে শুরু করে ১৭০০ টাকার আশেপাশে।

Omron Pulse Oximeter

সেরা পালস অক্সিমিটারের লিস্টে আরো একটি বড় নাম হচ্ছে অম্রন। অম্রন ব্র্যান্ডের পালস অক্সিমিটার গুলো বেশ কার্যকরী এবং জনপ্রিয়। অম্রন ব্যান্ডের বিভিন্ন মডেলের পালস অক্সিমিটার রয়েছে যেগুলোর প্রত্যেকটি বিভিন্ন কারণে জনপ্রিয়। অম্রন সচরাচর তাদের পালস অক্সিমিটার গুলোর সঙ্গে ১২ মাসের ওয়ারেন্টি সার্ভিস দিয়ে থাকে।

অম্রনের পালস অক্সিমিটার গুলোতে চারটি আলাদা ডিসপ্লে মুড পাবেন। এটি ব্যবহারের জন্য খুবই উপযোগী। এর ডিসপ্লে টাইপ হচ্ছে ডুয়েল কালার ওএলইডি ডিসপ্লে। অ্যামাজন সহ পৃথিবীর বড় বড় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোতে অম্রন এর পালস অক্সিমিটার ক্রেতাদের কাছে বড় একটি নাম। অম্রনের পালস অক্সিমিটার গুলো ১৫০০ টাকা থেকে শুরু করে ১৮০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। তবে বিক্রেতা ভেদে পণ্যের দাম এবং মানে কমবেশি হতে পারে। কারণ সকল বিক্রেতা অম্রনের অরিজিনাল প্রোডাক্ট বিক্রি করে না। কেউ কেউ এর নকল প্রোডাক্ট বিক্রি করে। তাই কেনার ক্ষেত্রে অবশ্যই সতর্ক থাকবেন। চেষ্টা করবেন অরিজিনাল প্রডাক্ট কিনতে।

Jumper Pulse Oximeter Price in Bangladesh

বাংলাদেশ থেকে অম্রনের প্রডাক্ট ক্রয় একটু ঝামেলাপূর্ণ। কারণ আমি ব্যক্তিগতভাবে বাংলাদেশ এই পালস অক্সিমিটার কেনার সহজ কোন উপায় খুঁজে পাইনি। তবে আপনি চাইলে অ্যামাজন, ইন্ডিয়ামার্ট এর মত বিখ্যাত ইন্টারন্যাশনাল ই কমার্স প্রতিষ্ঠান থেকে এই পালস অক্সিমিটার ক্রয় করতে পারেন।

Berry Pulse Oximeter

Berry পালস অক্সিমিটার গুলো সাধারণত অন্যান্য পালস অক্সিমিটার থেকে আলাদা হয়। এর প্রধান কারণ হচ্ছে এই পালস অক্সিমিটারে রয়েছে ব্লুটুথ ফিচার যা ব্যবহার করে আপনি সহজেই এটিকে আপনার ফোনের সঙ্গে কানেক্ট করতে পারবেন। সেই সাথে ফ্রী অ্যাপ্লিকেশন ইন্সটল করে সকল তথ্য আপনার ফোনে দেখতে পাবেন। তবে বেরির পালস অক্সিমিটার নিজে থেকেই স্বয়ংসম্পূর্ণ। এটি মোবাইল এর সঙ্গে কানেক্ট না করেও আপনি ব্যবহার করতে পারেন।

বেরির অক্সিমিটার গুলো সাংহাই ইলেকট্রনিক কোম্পানি লিমিটেডের তৈরি। অর্থাৎ এই পণ্যটি চাইনিজ, তবে অন্যান্য চাইনিজ পণ্যের মত এটি নয়। এর গুণগত মান যথেষ্ট ভালো। আন্তর্জাতিকভাবে বেরি পালস অক্সিমিটার বেশ জনপ্রিয়। এর সাথে একটি ব্যাটারি রয়েছে যা রিচার্জেবল নয় তবে পরিবর্তন করতে হবে। প্লাস্টিকের তৈরি এর বডি, যার কারণে ওজনে অনেক কম। খুব সহজেই ক্যারি করা যায়। 

এই পালস অক্সিমিটার বাংলাদেশে খুব সহজে ক্রয় করতে পারেন। তবে স্বাভাবিক দামের চেয়ে একটু বেশি দাম আপনার কাছ থেকে নেওয়া হতে পারে। বিভিন্ন মেডিকেল ডিভাইস এর শপে খুব সহজেই পেয়ে যাবেন। যদি সেখানে না পান, তাহলে বিডি স্টল এর ওয়েবসাইটেও বেরি পালস অক্সিমিটার পাওয়া যাচ্ছে। বিডিস্টল এর নির্ধারিত মূল্য ২৫০০ টাকা। তবে একই পালস অক্সিমিটার অ্যামাজনে পাচ্ছেন মাত্র ১৬০০ টাকার কাছাকাছি দামে। তবে সময়ভেদে এই মূল্য কিছুটা পরিবর্তিত হতে পারে। 

WISTER Pulse Oximeter

পালস অক্সিমিটার এর জগতে উইস্টার খুব বড় একটি নাম না হলেও বেশ দ্রুতই এটি জনপ্রিয় হয়ে উঠছে। স্মার্ট ডিজাইন এবং একশতভাগ কার্যকরী রিপোর্ট উইস্টার এর পালস অক্সিমিটার মানুষের কাছে বেশি জনপ্রিয় হয়ে উঠছে।  এছাড়াও উইস্টার এর অক্সিমিটার গুলো তৈরি হয় আমেরিকান টেকনোলজিতে। যার ফলে এটি বেশ দীর্ঘস্থায়ী।

আপনি বাংলাদেশ থেকে উইস্টার এর অক্সিমিটার কিনতে চাইলে মেডি স্টোর বিডি থেকে কিনতে পারেন। তারা আন্তর্জাতিক ই-কমার্স ওয়েবসাইট গুলোর চেয়ে কিছুটা বেশি মূল্য নির্ধারণ করলেও সঠিক পণ্যটি পাওয়ার সম্ভাবনা বেশ ভাল রয়েছে। এছাড়াও আরো অনেক বাংলাদেশি ই-কমার্স সাইট উইস্টার এর অক্সিমিটার বিক্রয় করে থাকে। তবে অন্যদের চেয়ে মেডি স্টোর বিডি এর মূল্য অনেকটাই কম। আপনি এই ওয়েবসাইট থেকে ২৪০০ টাকার বিনিময়েই এটা কিনে নিতে পারেন। 

উইস্টার এর পালস অক্সিমিটার এর বিশেষত্ব হচ্ছে এটির খুবই সফট গৃপ রয়েছে। এছাড়াও ওএলইডি টেকনোলজি ডিসপ্লে এবং রোটেটিং অপশন একে আরো স্পেশাল করে তুলেছে। এছাড়াও এই পালস অক্সিমিটার সঙ্গে রয়েছে এক বছরের ওয়ারেন্টি।

বন্ধুরা আমরা এতক্ষন চেষ্টা করেছি বর্তমান সময়ে প্রচলিত সেরা পালস অক্সিমিটার গুলোকে আপনাদের সামনে পরিচয় করিয়ে দিতে। আপনারা নিশ্চয় এতক্ষণে বুঝে গেছেন কোন পালস অক্সিমিটার দামে, মানে এবং গুনে সেরা। আর্টিকেলটি আপনাদের সহযোগী হয়েছে আশা করি। পুরো আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ জানিয়ে শেষ করছি।

We will be happy to hear your thoughts

Leave a reply

JotoDeal
Logo
Compare items
  • Total (0)
Compare
0