এসএসসি রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ২০২১, কবে দিবে, দেখার নিয়ম । এসএসসি ২০২১ বাংলাদেশ সর্ শিক্ষা বোর্ডের ফলাফল। এসএসসি রেজাল্ট ২০২১ বাংলাদেশ অল এডুকেশন বোর্ড ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হবে। শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি, দাখিল এবং সমতুল্য পরীক্ষা ১৪ নভেম্বর শুরু হয়ে ২৩ নভেম্বর শেষ হয়। ছেলেদের চেয়ে বেশি মেয়ে এ বছর বাংলাদেশে স্কুল ছেড়ে এসএসসি পরীক্ষা দিয়েছে।

আপনাদের মধ্যে যারা এসএসসি পরীক্ষার ফলাফল কখন প্রকাশ করা হবে তা জানতে চান তাদের জন্য একটি সুখবর রয়েছে। আজ আমরা আপনাকে জানাব কখন এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফলাফল এখান থেকে কোন তারিখে প্রকাশিত হবে তা আপনি জানতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২১ কবে প্রকাশ করা হবে ?

আজ আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের বৈঠকের পর এসএসসির ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করা হয়েছে। আপনি যদি জানতে চান যে এসএসসি পরীক্ষার ফলাফল কখন ২০২১ হবে তবে পুরো পোস্টটি পড়ুন। এই পোস্ট থেকে আপনি এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ সহ সমস্ত তথ্য পাবেন।

এসএসসি পরীক্ষা ২০২১ ফলাফলের তারিখ পরীক্ষার ৩০ দিনের মধ্যে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী। ঢাকা শিক্ষা বোর্ডের এক কর্মকর্তার মতে, ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রায় প্রস্তুত। তিনি বলেন, সময় এলে প্রধানমন্ত্রীকে পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য সময় চাওয়া হয়েছে। এই বছর এসএসসি ফলাফল ২০২১ প্রকাশ করা হবে ২৩ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর এর মধ্যে।

এসএসসি রেজাল্ট ২০২১ কিভাবে দেখবো?

২০২১ এসএসসি রেজাল্ট দেখার নিয়ম: দুপুর ২:০০ টার পরে এসএসসি ফলাফল ২০২১ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। অনলাইন থেকে আপনি রেজাল্ট চেক করে নিতে পারেন। এসএসসি ফলাফল ২০২১ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের দিন দুপুরের পরে পাওয়া যাবে। এসএসসি পরীক্ষার ফলাফল পেতে আপনাকে অবশ্যই বাংলাদেশ শিক্ষা বোর্ডের ফলাফলের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে: www.educationboardresults.gov.bd

আপনার ফলাফল দ্রুত এবং খুব দ্রুত এবং খুব সহজেই পাওয়ার বিকল্প উপায় এখানে রয়েছে। আপনি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফলাফল দেখাবেন। ওয়েবসাইটে আপনি শিক্ষা বোর্ডের মতো কিছু বাক্স পাবেন। সেখানে পরীক্ষার নাম, পরীক্ষার বছর, আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন এবং অন্য বাক্সে এসএসসি রোল নম্বর এবং নিবন্ধন নম্বর লিখুন। এবং ক্যাপচা কোড টাইপ করুন। অবশেষে সাবমিট বাটনে ক্লিক করুন। এটি দুবার বা 3 বার চেষ্টা করুন। আশা করি আপনি খুব সহজেই আপনার ফলাফল পাবেন।

এসএসসি রেজাল্ট ২০২১ মোবাইলে চেক করার নিয়ম

এসএমএস করে আপনার মোবাইল ফোনের মাধ্যমে আপনার এসএসসি রেজাল্ট ২০২১ দেখতে পারেন। ১ম আপনাকে মেসেজ অপশনে যেতে হবে এবং এসএসসি/আলিম টাইপ করতে হবে <> আপনার বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <> রোল নং <> ২০২১ এবং ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

SSC<SPACE>DHK <SPACE> ROLL <SPACE> 2021
We will be happy to hear your thoughts

Leave a reply

JotoDeal
Logo
Compare items
  • Total (0)
Compare
0